top of page

MMJF - Archana Trust Fund Distribution 2016

Manush Manusher Jonyo Foundation - Archana Trust Fund 2016 program was conducted at Anowara Model High School campus on last Jan 27, 2016. A total of 15 underprivileged talented students from top 10 in the class - three from Vi to X class - have received this one-time scholarship with an amount of 1000 Tk (about 13.5 dollar) to purchase the very need accessories for continuing their education throughout the year. This scholarship was primarily started in 2009, which was one of the pillars and inspiration to form today's MMJ foundation. There are a lot of big dreams with this foundation. We like to achieve them and win over the struggle.

[হাই স্কুল পর্যায়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৫ ক্লাশ থেকে ৩ জন করে মোট ১৫ জনকে ১৫০০০ টাকার প্রোগ্রামটা হয়েছে গত বুধবার (২৭ জানুয়ারী) আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামে যেখানে এই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি চন্দ্র নাথ পড়াশোনা করেছেন। তাঁর মা অর্চনা রানী দেবীর নামে গঠিত এই ফান্ড থেকে ২০০৯ সাল থেকে অবিচ্ছিন্নভাবে এই প্রোগ্রামটা করা হচ্ছে, যেটা পরবর্তীতে আজকের মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এর গোড়াপত্তনে ভুমিকা রাখে, আত্মবিশ্বাস দেয় সামনে আগানোর।



ছাত্রছাত্রী নির্বাচন করা হয় মেধা তালিকার প্রথম ১০ জন থেকে যারা সুবিধাবঞ্চিত হওয়ার পরও নিত্যদিন অনেক সংগ্রামের পথ পাড়ি দিয়ে নিজেদের যোগ্য প্রমাণ করে চলেছে। এই বৃত্তি তাদের অধিকার। প্রতিমাসে চলার জন্য নয়, এই বৃত্তি বছরের শুরুতে দেয়া হয় মূলত শিক্ষা উপকরণ কিনতে গিয়ে ক্লাশের ২০০-৩০০ জনের মধ্যে এই সামনের সারির ছাত্রছাত্রীরা ঝরে না পড়ে, হয়ে না পড়ে পরিবারের কাঁটা।


এখন যারা এই বৃত্তি পাচ্ছে, সেই বৃত্তির টাকার পরিমাণ এমন কিছু নয়, তবে তাদের বিপদের দিনে এতটুকু সাহস, পড়ালেখায় উৎসাহিত করাই আমাদের মূল লক্ষ্য।


আগে শুধু মায়ের নামে বৃত্তিটা ছিল। এবার থেকে সেটা ফাউন্ডেশনের নাম যোগ করে দেয়া হয়েছে। সামনের বার থেকে সার্টিফিকেট দেয়ার চেষ্টা থাকবে। এবার প্রোগ্রামের ছবি এখনো হাতে এসে পৌঁছায়নি। আসলে শেয়ার করা হবে। ২০১০ এর কয়েকটা শেয়ার হলো স্মৃতিচারণ করে। অর্চনা দেবী এবং চন্দ্র নাথ সেই প্রোগ্রামে নিজেদের হাতে বৃত্তি দিয়েছিলেন ]

Featured Posts
Recent Posts
Archive
Search By Tags
No tags yet.
Follow Us
  • Facebook Basic Square
  • Twitter Basic Square
  • Google+ Basic Square
bottom of page